অব্যহতি না দেয়ার জোর করে সরানো হয়েছে প্রক্টরকে!

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪১ PM, ২৯ মে ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমানকে সরিয়ে নতুন ভারপ্রাপ্ত প্রক্টর নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. লিয়াকত আলী।
বৃহস্পতিবার (২৭ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম স্বাক্ষরিত বিজ্ঞাপ্তিতে বিষয়টি জানানো হয়।
আদেশপত্রে উল্লেখ করা হয়, নতুন প্রক্টর নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। ভারপ্রাপ্ত প্রক্টর ড. লিয়াকত আলী এতোদিন সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করছিলেন।

তবে সার্বিক বিষয়ে প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমানের সাথে যোগাযোগ করা হয়, হঠাৎ অব্যাহতির বিষয়ে তিনি বলেন, ২৭ মে’র দিন বিকেলের দিকে একটা চিঠি আসে। সেখানে দেখতে পাই আমাকে প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তার নিয়োগপত্রে কোনো তারিখ উল্লেখ ছিল না।
তবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিয়োগ বলবৎ থাকবে লেখা ছিল। দুপুরে প্রশাসনের পক্ষ থেকে হঠাৎ পদ থেকে অব্যাহতি দিতে বলা হয়। তবে তাতে রাজি হইনি। এরপর বিকেলে অফিস আদেশে প্রক্টর পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে।

প্রক্টরের দায়িত্ব পালনকালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টা (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর লুৎফর রহমান।

প্রক্টরকে অব্যাহতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম জানান ‘রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য নতুন করে প্রক্টর নিয়োগ দিতে পারেন না বলেই সহকারী প্রক্টর একজনকে দায়িত্বপ্রাপ্ত করা হয়েছে। বর্তমান প্রক্টরের মেয়াদ শেষ হওয়ায় একজন সহকারী প্রক্টরকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

 

 

আপনার মতামত লিখুন :