আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাকৃবিসাসের শ্রদ্ধা নিবেদন

তানিউল করিম জীম,বাকৃবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০০ AM, ২১ ফেব্রুয়ারী ২০২১

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। রবিবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শহীদদের শ্রদ্ধা জানান সমিতির সদস্যরা।

এ দিবসটি উপলক্ষে পুস্পস্তবক অর্পণ, শপথ গ্রহণ, “ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধু” শীর্ষক আলোচনাসভা, সংগীতানুষ্ঠান ও আবৃত্তিসহ নানা কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) জাতীয় দিবস উদ্যাপন কমিটি।
এদিকে জাতীয় দিবস উদযাপন কমিটির পক্ষ থেকে বাকৃবির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এরপর তিনি অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন সংগঠনের শিক্ষক-শিক্ষার্থীর, কর্মকর্তা ও কর্মচারিদের নিয়ে ১ মিনিট নিরবতা পালন ও শপথ গ্রহণ করেন। এরপর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও শিক্ষক-শিক্ষার্থীরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
এরপর সন্ধ্যা ৭ টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে “ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধু” শীর্ষক (অনলাইনে) আলোচনা সভার আয়োজন করা হবে।

আপনার মতামত লিখুন :