আমার প্রক্টর ও নিরাপত্তাকর্মীদের কিছু করার নাই-জাবি উপাচার্য

জাবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫১ AM, ২০ ফেব্রুয়ারী ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেছেন, ‘গেটের বাইরে আমার প্রক্টর ও নিরা’পত্তা’ক’র্মীদের কিছু করার নেই। আমি পুলি’শ পাঠানোর জন্য ঢাকাসহ বিভিন্ন জায়গায় কথা বলেছি।’
বিশ্ববিদ্যালয়ে চলমান পরি’স্থিতি সা’মাল দেবার বিষয়ে কী পদক্ষেপ নিচ্ছে প্র’শা’সন, প্রশ্নের জবাবে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন উপাচার্য।
এর আগে বিশ্ববিদ্যালয়ে চলমান পরিস্থিতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘শুনেছি গেরুয়া বাজারে মেসে থাকা আমাদের অনেক শিক্ষার্থীদের বাসায় স্থানীয়রা ত’ল্লা’শি চালাচ্ছে।’ তিনি বলেন, ‘ক্যাম্পাসের বাইরের শিক্ষার্থীর দায়িত্ব আমি নেব না।’
নিয়’ন্ত্রণের বিষয়ে অতিরিক্ত পুলি’শ সুপার শহিদুল ইসলাম বলেন, আমরা পরি’স্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি।
বি’ক্ষু’ব্ধ শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী গেরুয়াতে বাসা বাড়া নিয়ে আছেন। এমন পরি’স্থি’তিতে সেসব বাসায় যাওয়া অনি’রা’পদ। তাই বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার দাবি জানান তারা। কোনো কোনো ক্ষু’ব্ধ শিক্ষার্থী তালা ভে’ঙে হলে প্রবেশ করার কথাও জানান।
আশুলিয়া থানার ও’সি কামরুজ্জামান বলেন, আমরা উভয় প’ক্ষের সঙ্গে কথা বলছি। আ’হ’ত শিক্ষার্থীদের উদ্ধা’র করার চেষ্টা করছি। কিন্তু তা কঠিন হয়ে যাচ্ছে। এখনও পরি’স্থি’তি নি’য়’ন্ত্রণে নয়।
এদিকে বিশ্ববিদ্যালয়ের চি’কিৎসা কেন্দ্রের ডা’ক্তার মাহবুব বলেন, “আমরা এখন পর্যন্ত ৩০ এর বেশি শিক্ষার্থীকে চি’কিৎসা দিয়েছি। তাদের অধিকাংশই মাথা, হাত, পায়ে ও শরী’রে’র বিভিন্ন জায়গায় জ’খ’ম পেয়েছে।

আপনার মতামত লিখুন :