ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

“আয়নাঘরে” বন্দিদের মুক্তির দাবি জানিয়ে রাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি
আগস্ট ২০, ২০২২ ১২:২৯ পূর্বাহ্ণ

আয়নাঘরে বন্দিদের মুক্তির দাবি ও ফ্যাসিবাদী সরকারের পতনের লক্ষে ১৪ মিনিট মোমবাতি প্রজ্জ্বলন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নাগরিক ছাত্র ঐক্য।

শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে নাগরিক ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক মীর আলহাজ হোসেনের সঞ্চালনায় নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি বলেন, আওয়ামীলীগ সরকার দীর্ঘ ১৪ বছর গুম-খুন ও ক্রসফায়ারের সরকারে রূপান্তরিত হয়েছে। আজ তারা বাংলাদেশের সবথেকে সুশৃঙ্খল বাহিনী দ্বারাও ভিন্নমত ও বিরোধী রাজনৈতিক নেতাদের গুম করে আয়নাঘর নামক স্থানে জিম্মি করে রাখে। আয়নাঘর থেকে ছাড়া পেয়ে এরইমধ্যে ভুক্তভোগী অনেকে তাদের বক্তব্য প্রকাশ করেছেন।

তিনি আরো বলেন, শুধু যে ডিজিএফআই এর আয়নাঘর আছে তা না। সকল বাহিনীই টর্চার সেলের মাধ্যমে গুম-খুন ও নির্যাতন অব্যাহত রেখেছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আমাদের এখন একটাই লক্ষ্য ফ্যাসিবাদী সরকারের পতনের আন্দোলন জোরদার করা। অন্তর্ধানের বা গুমের স্বীকার হয়েছেন যারা তাদের মুক্তি ও জাতিসংঘের মাধ্যমে তদন্ত কারারও দাবি জানান তিনি।

ছাত্র অধিকার সভাপতি নাইমুল ইসলাম নাইম বলেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যাক্তিরা যখনই সরকারের বিরুদ্ধে আঙুল তুলছে তখনই তাদেরকে গুম করা হচ্ছে। এই আওয়ামীলীগ সরকার ১৪ বছর শাসন করে দেশকে মৃত্যুপুরীতে পরিনত করেছে।
সরকার রাষ্ট্রিয় ক্ষমতায় হত্যা, খুন,গুম করে তৈরী করেছে ভয় এর সংস্কৃতি। ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আয়নাঘরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করায় ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের বাসায় ফোন দিয়ে হুমকি দেয়া হচ্ছে। বাংলাদেশের আপামর জনসাধারণকে এবং শিক্ষার্থীদের নিয়ে তীব্র আন্দোলনের মাধ্যমে এই গুমতন্ত্রের পতনের মাধ্যমেই আমাদের ৩০ লক্ষ শহীদ এবং ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতা পূর্ণতা লাভ করবে।

এসময় নাগরিক ছাত্র ঐক্যের সাথে সংহতি জানিয়ে মোমবাতি প্রজ্জ্বলনে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদ, ছাত্র ফেডারেশন ও রাকসু আন্দোলন মঞ্চ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

জবির পরিবহন পুলের প্রশাসক হলেন ড. সিদ্ধার্থ ভৌমিক

রাবি অধিভুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ শিক্ষার্থীদের

নজরুল বিশ্ববিদ্যালয়ে উইম্যান পিস ক্যাফের আয়োজনে আন্তর্জাতিক সহনশীলতা দিবস পালিত

ছাত্র নির্যাতন: সুষ্ঠু বিচার চায় রাবির ‘নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক ঐক্য’

কুবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

শিক্ষক নিয়োগের দাবিতে ইবির ফার্মেসি বিভাগে তালা

কুবিতে চৌদ্দগ্রাম স্টুডেন্ট’স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে’র নবীন বরণ ও প্রবীণ বিদায়

আজিজুল হাসান দুলু

আজিজুল হাসান দুলুর মৃত্যুতে খুলনা সোসাইটির শোক

কুবিতে ‘আন্তঃবিভাগীয় নাট্য প্রতিযোগিতায়’ চ্যাম্পিয়ন প্রত্নতত্ত্ব বিভাগ

কুবিতে ফার্মাসিস্ট দিবস উদযাপিত