ইবিতে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

ইমরান মাহমুদ,ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৭ PM, ২৬ মার্চ ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি। এসময় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

পরে বেলুন উড়িয়ে স্বাধীনতা দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভিসি। পরে একে একে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, শাপলা ফোরাম, সাদা দল, শাখা ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভাগ এবং সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদদের সম্মানার্থে নিরবতা ও তাঁদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষে রবীন্দ্র-নজরুল কলা ভবনের হল রুমে চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়। প্রতিযোগীতায় তিন ক্যাটাগরিতে ইবি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এছাড়া স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রবীন্দ্র-নজরুল কলা ভবন চত্বরে বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ভিসি।

 

আপনার মতামত লিখুন :