ইবিতে বাস আটকে দিল চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা কর্মীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৭ AM, ২৮ জুন ২০২১

চাকরি স্থায়ী করণের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা বহনকারী বাস আটকে দিয়েছে চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগের নেতা কর্মীরা। রবিবার ক্যাম্পাসে চাকরি স্থায়ী করণের দাবিতে পরিবহন অবরোধ করে তারা। পরে প্রশাসনের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আন্দোলনকারীদের দাবি, বছরের পর বছর কাজ করে যাচ্ছি। আমাদের চাকরি স্থায়ী হয় না। এমনকি করোনা কালে পনের মাসের বেতন আটকে রেখেছে প্রশাসন। আমাদের কি পরিবার নেই? সন্তান নেই? আমাদের চলতে হয় না? এক প্রশাসন আসে চাকরি দেয়ার আশ্বাস দেয়। পরে চাকরি না দিয়েই চলে যায়। আরেক প্রশাসন আসে চাকরি স্থায়ী হয় না।’ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে আন্দোলন শুরু করে ক্যাম্পাসে ডে লেবার হিসেবে কর্মরত সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা। এক পর্যায়ে শিক্ষক-কর্মকর্তা বহনকারী দুপুর দুইটার শিডিউল বাস আটকে দেয় তারা। ক্যাম্পাসের ভেতরে প্রায় এক ঘণ্টা ধরে আটকা পড়ে এসব পরিবহন। এতে চরম বিপাকে পড়েন শিক্ষক-কর্মকর্তারা। এক পর্যায়ে প্রশাসনের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।
এ বিষয়ে জিজ্ঞেস করলে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন,‘কেউ ইংরেজিতে মাস্টার্স পাশ, কেউ ইকোনোমিস এ মাস্টার্স পাশ। এদের কি ডে লেবার হিসেবে নিয়োগ দেয়া যায়? গভমেন্ট নো করে দিয়েছে। আমাদের কি করার আছে? নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে আবেদন করতে বলেছি। তারা যোগ্য হলে নিয়োগ দেয়া হবে।’

আপনার মতামত লিখুন :