ইবিতে সশরীরে ক্লাস শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
  প্রকাশিত হয়েছেঃ  04:11 PM, 25 October 2021

প্রায় দুই বছর বন্ধ থাকার পর ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস শুরু হয়েছে। সোমবার (২৫ অক্টোবর) সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ক্লাস শুরু হয়। ক্লাশ শুরু হওয়ায় শিক্ষার্থীদের পদচারণায় আবারও মুখরিত হয়ে উঠেছে পুরো ক্যাম্পাস। দীর্ঘ প্রতীক্ষার পর শ্রেণীকক্ষে ফিরতে পেরে বেশ উচ্ছ্বসিত শিক্ষক-শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের পদচারনায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোতে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। এর আগে, গত ০৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সবকটি আবাসিক হল খুলে দেওয়া হয়। ২০ অক্টোবর সশরীরে ক্লাস শুরুর কথা থাকলেও বিভিন্ন ছুটির কারনে ক্লাস শুরুর তারিখ পিছিয়ে ২৫ তারিখ করা হয়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোতে আসতে শুরু করেন শিক্ষার্থীরা। শিক্ষক ও সহপাঠীদের সঙ্গে দীর্ঘদিন পর মিলিত হওয়ার আনন্দে শিক্ষার্থীদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়।

বাংলা বিভাগের শিক্ষার্থী আব্দুল আলীম বলেন, “দীর্ঘদিন পর সহপাঠীদের কাছে পেয়ে খুব ভাল লাগছে। এতোদিন অনলাইনে ক্লাস করেছি। কিন্তুু সশরীরে ক্লাস করার মাঝে যে কতো আনন্দ তা বলে শেষ করা যাবে না।”

একই বিভাগের পারভেজ আহমেদ নামের এক শিক্ষার্থী বলেন, “দীর্ঘ দিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে বেশ ভালো লাগছে। বন্ধুদের সেই পুরনো মুখগুলো আবার নতুন করে ফিরে পেয়ে আমি খুবই আনন্দিত। করোনায় পড়াশোনার অনেক ক্ষতি হয়েছে। আমরা আর এইরকম পরিস্থিতির স্বীকার হতে চাইনা। দ্রুত পরীক্ষাগুলো নিলে ক্ষতি কিছুটা হলেও কাটিয়ে উঠা সম্ভব।”

আপনার মতামত লিখুন :