ইবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
  প্রকাশিত হয়েছেঃ  09:45 PM, 23 November 2021

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করা যাবে ২৮ নভেম্বর রাত ১২টা থেকে ১২ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থীরা ( https://www.iu.ac.bd/admission) এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ইবিতে ভর্তির ক্ষেত্রে ১২০ নম্বরের মেধা তালিকা তৈরি করা হবে। যার মধ্যে ১০০ নম্বর আসবে ভর্তি পরীক্ষা থেকে এবং বাকি ২০ নম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল থেকে নেওয়া হবে। আবেদনের ক্ষেত্রে এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটভুক্ত অনুষদের বিভাগসমূহে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। ‘বি’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীরা কেবল ‘বি’ ও ‘সি’ ইউনিটভুক্ত অনুষদের বিভাগসমূহে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

আবেদনের ক্ষেত্রে ‘এ’ ইউনিটে ৬৫০ টাকা, ‘বি’ ইউনিটে ৮০০ টাকা ও ‘সি’ ইউনিটের জন্য ৪০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। কেউ একাধিক ইউনিটে আবেদন করতে চাইলে তাকে পছন্দকৃত প্রতিটি ইউনিটে সর্বোচ্চ ফি এর সাথে অতিরিক্ত ২০০ টাকা পরিশোধ করতে হবে। নির্দেশিকা, আবেদন প্রক্রিয়াসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবাসাইট থেকে জানা যাবে।

আপনার মতামত লিখুন :