ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. ধর্ম
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ইবির শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী পন্থীদের জয়

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
ডিসেম্বর ১৯, ২০২২ ৬:৪৯ অপরাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২২ নির্বাচনে প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম মনোনীত পূর্ণাঙ্গ প্যানেল জয় লাভ করেছেন। সর্বোচ্চ ২১৮ ভোট পেয়ে সভাপতি হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন এবং ১৪২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার নির্বাচিত হয়েছেন।

রবিবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ সম্পন্ন হয়। ভোট গ্রহণ শেষে রাত ১১টায় নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার অধ্যাপক মো. মিজানুর রহমান নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন। এবারে নির্বাচনে মোট ৪০৪ জন ভোটারের মধ্যে ৩৫১জন ভোট প্রদান করেন। এর মধ্যে ১টি ব্যালট বাতিল হয়েছে এবং পদ অনুযায়ী কিছু ভোট বাতিল হয়েছে বলে জানান নির্বাচন কমিশন।

নির্বাচনের শাপলা ফোরাম মনোনীত পূর্ণাঙ্গ প্যানেল ১৭৩ ভোট পেয়ে সহ-সভাপতি হিসেবে ইনফরমেশন অ্যান্ড কমিনিউকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন, ১৯৭ ভোট পেয়ে যুগ্ম-সম্পাদক হিসেবে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এবং ১৭০ ভোট পেয়ে কোষাধ্যক্ষ হিসেবে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মোঃ আব্দুল্লাহ আল মাসুদ নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে ড. মোঃ সাজ্জাদ হোসেন, মোঃ সাজ্জাদুর রহমান টিটু, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, অধ্যাপক ড. বাকী বিল্লাহ, অধ্যাপক ড. মোঃ মহব্বত হোসেন, মোঃ শহিদুল ইসলাম, মোঃ ফিরোজ আল মামুন, এম. এম. নাসিমুজ্জামান, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ও অধ্যাপক ড. মোছাঃ শেলীনা নাসরীন নির্বাচিত হয়েছেন।

নবনির্বাচিত শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, ‘সকল শিক্ষককে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক উন্নয়নের লক্ষ্যে কাজ করব। যারা নির্বাচনে অংশগ্রহণ করেছেন তাদের সকলকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এগিয়ে যাবো এটাই প্রত্যাশা।’

ইবি শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আমরা সকল শিক্ষককে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংশ্লিষ্ট স্বার্থের পাশাপাশি শিক্ষার পরিবেশ যাতে সুন্দর হয় এবং শিক্ষার্থীদের সেশন জোট সম্পূর্ণ নিরসন’সহ সার্বিকভাবে বিশ্ববিদ্যালয়কে সুন্দর অবস্থানে নিয়ে যাওয়ার জন্য কাজ করব।’

উল্লেখ্য, এবারে নির্বাচনে ১৫টি পদের বিপরীতে জন্য তিনটি পূর্ণাঙ্গ প্যানেল এবং একজন সাধারণ সম্পাদক পদে এককভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস