ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

ইবির হিসাববিজ্ঞান বিভাগে পিঠা উৎসব

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হিসাববিজ্ঞান বিভাগের কতৃক আয়োজিত হয়েছে পিঠা উৎসব। পিঠার নাম সাথে জরিয়ে রয়েছ আমাদের গ্রাম বাংলার বিশেষ ঐতিহ্য। ইবিতে পূনরায় এই ঐতিহ্য ফিরিয়ে এনেছে হিসাববিজ্ঞান বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

শুক্রবার(১৬ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে জিমনেসিয়ামের সামনে এই পিঠা উৎসবের আয়োজন করা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয় একাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশন এর উদ্যোগে এই পিঠা উৎসবের আয়োজন করা হয়।

এই পিঠা উৎসবে ছিলো বিভিন্ন ধরনের পিঠা সহ মুখরোচক খাবার। পিঠা উৎসবে অংশগ্রহণ করেন ইবির প্রায় কয়েক শতাধিক সাবেক শিক্ষার্থী। পিঠা খেতে খেতে জমে ওঠে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আড্ডার আসর। প্রাক্তন শিক্ষার্থীরা তাদের সময়ের ক্লাসের কথা, তাদের আড্ডার কথা, তাদের হলে থাকার বিভিন্ন গল্প বলেন বর্তমান শিক্ষার্থীদের।

জানা যায়, আগামী শনিবার (১৭ সেপ্টেম্বর) আয়োজিত হবে একাউন্টিং বিভাগের প্রথম পূনমিলনী। তাই ক্যাম্পাস এখন হয়ে উঠেছে একাউন্টিং বিভাগের শিক্ষার্থীদের মিলনমেলা। ১ম পূর্নমিলনী হওয়ায় একাউন্টিং বিভাগের বর্তমান শিক্ষার্থী ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে একটি উৎসব মুখর পরিবেশের তৈরি হয়েছে ক্যাম্পাসে। তারা যেন বয়স ভুলে সবাই এক হয়ে উঠেছে। সাবেক শিক্ষার্থীদের পুরনো স্মৃতিগুলো যেন জেগে উঠেছে আবারও।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস