ইসলামী বিশ্ববিদ্যালয়ের হল খুলছে ০৯ অক্টোবর


  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৭ AM, ০৫ অক্টোবর ২০২১

কোভিড-১৯ মহামারির কারণে দীর্ঘ বন্ধের পর আগামী ০৯ অক্টোবর খুলছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সকল আবাসিক হল। তবে ক্লাস কার্যক্রম শুরু হবে অক্টোবরের ২০ তারিখ। সোমবার(০৪ অক্টোবর) সন্ধ্যায় এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ’আগামী ৯ অক্টোবর সকাল ১০ টা থেকে শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। শুধু আবাসিক কার্ডধারী ও কমপক্ষে এক ডোজ টিকা নেওয়া শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। আপাতত গণরুম থাকছে না। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে সীদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সুবিধাসমূহও চালু থাকবে।

এর আগে সকাল ১১ টায় আবাসিক হলগুলো খোলা ও ক্লাস চালু করার বিষয়ে একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ভিসি হলগুলো পরিদর্শন করেন। পরে সন্ধ্যায় জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ অবদুস সালাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান সহ সিন্ডিকেট সদস্যবৃন্দু।

প্রসঙ্গত, গত বছরের (২০২০) মার্চ মাসে করোনা সংক্রমণ দেখা দিলে বন্ধ করে দেয়া হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের হল ও অন্যান্য কার্যক্রম।

আপনার মতামত লিখুন :