ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৫ PM, ১৫ অগাস্ট ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে আজ রবিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্ত্বরে জাতীয় পতাকা অর্ধনমিত করেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান। একই সময়ে বিশ্ববিদ্যালয়ের ৮টি আবাসিক হলের প্রভোস্ট নিজ নিজ হলে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে “মৃত্যুঞ্জয়ী মুজিব’’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- ভিসি, প্রো-ভিস সহ ট্রেজারার অধ্যাপক ড.আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠন, আবাসিক হল, বিভাগসহ বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীহদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া ১৪ আগস্ট দিবাগত রাতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে পবিত্র কুরআনখানি এবং বাদ যোহর দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে দুস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্দ্যোগে ওয়েবিনার অনুষ্ঠিত হবে। ওয়েবিনারে ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত থাকবেন।

আপনার মতামত লিখুন :