একুশে ফেব্রুয়ারিতে উন্মুক্ত থাকবে শহীদ স্মৃতি সংগ্রহশালা

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩১ PM, ১৯ ফেব্রুয়ারী ২০২১

 

আগামী রবিবার ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। দিনটি উপলক্ষে দর্শকদের জন্য সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে শহীদ স্মৃতি সংগ্রহশালা। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড.মো.আজিজুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
ঐদিন কর্মসূচীর মধ্যে রয়েছে রাত ১২টা ১মিনিটে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন।
সকাল ৭টা থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল, অফিসার সমিতিসহ অন্যান্য পেশাজীবী সমিতি ও সংগঠন, সকাল সাড়ে ৭টায় রাবি শিক্ষক সমিতি এবং সকাল ৮ টায় রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুল প্রভাতফেরিসহ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবে।

রাবির শহীদ স্মৃতি সংগ্রহশালা
সকাল সাড়ে ৮টায় রাবি অফিসার সমিতি, সকাল সাড়ে ১০টায় সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতি নিজ নিজ কার্যালয়ে এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাবি ইউনিট কমান্ড কেন্দ্রীয় কাফেটেরিয়ায় আলোচনা সভা আয়োজন করবে ।
দিবসের অন্যান্য কর্মসূচিতে আছে, বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও মোনাজাত এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা।

 

আপনার মতামত লিখুন :