মাইকিং করে জাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ৫

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০১ PM, ১৯ ফেব্রুয়ারী ২০২১

ওই এলাকায় কয়েকজন শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে

 

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন গেরুয়া এলাকার স্থানীয়রা মাইকিং করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে তর্ক-বিতর্কে শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় স্থানীয়রা।

পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় স্থানীয়রা।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত হামলায় অন্তত ৫ শিক্ষার্থী আহত হয়েছে। এরমধ্যে জাভেদ নামে এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর হওয়া তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আশরাফুল আলম নামের এক শিক্ষার্থী ফেসবুকে লিখেছেন, “গেরুয়ায় ছাত্র-এলাকাবাসীর প্রচণ্ড মারামারি হচ্ছে। আমরা খুব হেল্পলেস আছি। আমাদের বাঁচান।”

শাহরিয়ার শরীফ নামে এক শিক্ষার্থী লিখেছেন, “ক্যাম্পাসের অনেক স্টুডেন্টকে মারা হয়েছে এবং অনেকগুলো মটরসাইকেল পুডিয়ে দেওয়া হয়েছে। স্টুডেন্টরা অসহায় অবস্থায় আছে….।”

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ফেসবুক গ্রুপে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে রাতের অন্ধকারে সংঘর্ষের শব্দ ও চিৎকার চেঁচামেচির আওয়াজ পাওয়া যায়।

ভিডিওতে স্থানীয় গেরুয়া এলাকার মসজিদের মাইকের একটি ঘোষণায় বলতে শোনা যায়, “এটা আমাদের ইজ্জতের ব্যাপার। আপনাদের যার ঘরে যা আছে, তাই নিয়ে বেড়িয়ে আসুন।”

 

 

আপনার মতামত লিখুন :