কচুরিপানা পরিষ্কারে ৫০ কোটি টাকা বরাদ্দ!


  প্রকাশিত হয়েছেঃ  ১২:২০ PM, ২৪ জানুয়ারী ২০২১

কচুরিপানা পরিষ্কার করার মেশিন কিনতে এবার ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। মশার উপদ্রব কমাতে জলাশয়গুলোতে এ মেশিন ব্যবহার করা হবে। এর মধ্যেই একনেকে প্রকল্পটির অনুমোদন মিলেছে।

রোববার (২৪ জানুয়ারি) রাজধানীর জলাবদ্ধতা নিরসনে আন্তঃমন্ত্রণালয়ের এক সভায় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম জানান, যুক্তরাষ্ট্র থেকে এ মেশিন কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এ সময় মন্ত্রী আরো জানান, এ বছর অন্য সময়ের তুলনায় মশা কম, তবে মানুষ বিরক্ত। বাসাবাড়িতে অ্যাডিস মশা বেশি হয়। কিন্তু বাড়ির মালিকরা এবার সতর্ক আছেন।
নিজেদের কাজের মূল্যায়ন করতে গিয়ে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ভুল হতে পারে, কিন্তু কারো উদ্দেশ্য খারাপ নয়।
দুই সিটি করপোরেশনের মেয়রদের উদ্দেশে মন্ত্রী বলেন, আমরা জ্ঞানী ও সাহসী। যেসব স্থানীয় জনপ্রতিনিধির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে, সেসব চেয়ারম্যানের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে।
খাল সংস্কার প্রসঙ্গে তিনি বলেন, ৮৭ সালে ঢাকার সব খাল রক্ষণাবেক্ষণের জন্য ওয়াসাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। এখন এই দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকার দুই সিটির মেয়রকে। এখন মেয়েরদের দায়িত্ব খাল দখলমুক্ত করে সংস্কার ও দৃষ্টিনন্দন করে গড়ে তোলা। ৩৯টি খাল আছে দুই মেয়রের অধীনে। এগুলোর উন্নয়নে মেয়রদের দায়িত্ব দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :