করোনাকালে রাবির দোকানীদের পাশে ছাত্র ফ্রন্ট

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫৪ PM, ১৬ জুলাই ২০২১

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রাজশাহী বিশ্ববিদ্যালয়। করোনার এই দুঃসময়ে জনশূন্য ক্যাম্পাসে প্রাণ নেই। করোনাকালে ঘরবন্দী তরুণ শিক্ষার্থীদের স্বপ্নগুলোও। অর্থসংকট, কাজের সংকট, স্বাস্থ্যঝুঁকির কারণে শুধু শিক্ষার্থীরাই নন, ক্যাম্পাস ঘিরে গড়ে ওঠা অনেক কর্মজীবীর দিন কাটছে দুঃসহ। সেই সব মানুষের দুঃসময়ে এগিয়ে এসেছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দরা।দোকান কর্মচারীদের মাঝে বিতরণ করেছে খাদ্য সহায়তা। আজ ১৬ জুলাই ২০২১ সকাল সাড়ে এগারোটায় তাদের দলীয় টেন্টে খাদ্য বিতরণ করা হয়।
খাদ্য বিতরণের সময় নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারিতে দেশে আজ মৃত্যুর মিছিল বেড়ে চলেছে। কঠোর লকডাউনে কাজ হারিয়ে লক্ষ লক্ষ শ্রমজীবী মানুষ মানবেতর জীবনযাপন করতে বাধ্য হচ্ছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ও তার বাইরে নয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এইরকম খেটে খাওয়া মানুষের জন্য কার্যকরী কোনো উদ্যোগ গ্রহণ করেনি। অথচ তাঁরা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য, শ্রম দিয়ে আমাদের টিকিয়ে রেখেছেন।

নেতৃবৃন্দ আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ জ্ঞান সৃষ্টি করা এবং তা সমাজের কল্যাণে ব্যবহার করা। কিন্তু সামর্থ্য থাকা সত্ত্বেও রাজশাহী বিশ্ববিদ্যালয় এই করোনাকালে সমাজের জন্য তেমন কিছুই করতে পারেনি।
আমরা শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের করোনাকালে কাজ হারানো শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানাই।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, রাজশাহী জেলার সমন্বয়ক কমরেড আলফাজ হোসেন যুবরাজ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রাবি শাখার আহ্বায়ক ছাত্রনেতা রিদম শাহরিয়ার প্রমুখ।

আপনার মতামত লিখুন :