করোনার কাছে হার মানলেন ইবি ছাত্র উপদেষ্টা

ইমরান মাহমুদ,ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৮ AM, ২৫ ফেব্রুয়ারী ২০২১

প্রায় এক মাস করোনা ভাইরাসে আক্রান্ত থাকার পর মারা গেলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান। আজ ভোর ৬ টায় ঢাকার ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

পারিবারিক ও বিভাগীয় সূত্র জানায়, গত ২৭ জানুয়ারি প্রফেসর ড. সাইদুর রহমানের সস্ত্রীক করোনা পজিটিভ আসে। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গত ২ ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে গত ১১ ফেব্রুয়ারি তার অবস্থার উন্নতি হয়। সেদিন তাকে দুপুরের দিকে হাই ডেপেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে কেবিনে নেওয়া হয়।

পরে ফের বেশ কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। স্পেশাালাইজড হাসপাতালে গত চারদিন আগে বিদ্যুত বিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায় ভর্তি করানো হয়।

সেখানে তাকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছিল। গতকাল মাঝরাতের দিকে তার অক্সিজেন সেচুরেশন ও রক্তচাপ মারাত্মকভাবে কমে যায়। পরে কার্বন ডাই অক্সাইড বেড়ে যাওয়ায় ভোরের দিকে প্রফেসর সাইদুর রহমানকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ না করায় আজ ভোরো তার মৃত্যু হয়।

এদিকে তার মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, ইবিসাসসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনগুলো।

 

আপনার মতামত লিখুন :