করোনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার মৃত্যু

বিডি ক্যাম্পাস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪৬ AM, ২৫ ফেব্রুয়ারী ২০২১

প্রায় একমাস ধরে চিকিৎসাধীন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন।
বৃহস্পতিবার ভোর ৬ টায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিভাগের প্রফেসর ড. রশিদুজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ড. সাইদুর রহমান করোনা আক্রান্ত হয়ে প্রায় একমাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। আজ ভোরে তিনি পৃথীবির মায়া ত্যাগ করে চলে গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৭শে জানুয়ারি ড. সাইদুর রহমানের সস্ত্রীক করোনা পজিটিভ আসে। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গত ২রা ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকা বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। গত তিনদিন আগে বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভিসি, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি ও ইবিসাস সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ছাত্রসংগঠনগুলো।

আপনার মতামত লিখুন :