পরিস্থিতি একটু সহনীয় হলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে-সংসদে প্রধানমন্ত্রী


  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৪ AM, ০২ ফেব্রুয়ারী ২০২১

দেশে করোনা এখন অনেকটাই নিয়ন্ত্রণে, আরেকটু সহনীয় হলে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে মহামান্য রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় এ কথা জানান তিনি। এসময় প্রধানমন্ত্রী দেশের জনগণের পূর্ণ আস্থা আওয়ামী লীগের উপর রয়েছে বলেও জানান।
করোনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে এখন পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।
প্রধানমন্ত্রী বলেন, এতিমের অর্থ আত্মসাৎ, গ্রেনেড হামলা মামলার সাজাপ্রাপ্ত দল বিএনপির উপর মানুষের এখন আর আস্থা নেই, মানুষ আওয়ামী লীগের উপর পূর্ণ আস্থা রেখেছে। যার প্রমাণ পাওয়া গেছে স্থানীয় সরকার নির্বাচনে। মানুষ আন্তরিকভাবে ভোট দিয়ে জয়ী করেছে আওয়ামী লীগের প্রার্থীদের।
করোনায় বিশ্বের অন্যান্য দেশে বাজেট কাটছাট করা হলেও বাংলাদেশ পরিকল্পনা ধরে রাখতে তা করেনি। জিডিপি এসময় কিছুটা কমলেও ধরে রাখার চেষ্টা করা হয়েছে।

পরে করোনার টিকা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, যেখান থেকে টিকা আগে পাওয়া গিয়েছে সেখানেই আগাম টাকা দিয়ে কিনে নেয়া হয়েছে। সারাবিশ্ব করোনা মোকাবিলায় বাংলাদেশকে সাধুবাদ দিলেও দেশে একটি পক্ষ অপপ্রচার চালাচ্ছে। গুজব ও অপপ্রচার করা বিএনপির জন্মগত স্বভাব বলেও সংসদে জানান প্রধানমন্ত্রী।

আপনার মতামত লিখুন :