করোনা বৃদ্ধি : হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা নেয়া স্থগিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,হাবিপ্রবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২২ PM, ১৫ জুন ২০২১

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে দিনাজপুর সদর উপজেলা লকডাউন ঘোষণা করায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৪ জুন) রাতে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ফজলুল হক স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দিনাজপুর সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যুহার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় সদর উপজেলায় ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত সর্বাত্মক লকডাউন আরোপ করা হয়েছে। এ সময়ে উক্ত এলাকায় সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। ফলে বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষাগুলো বাতিল করা হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে যত দ্রুত সম্ভব পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ১০ জুন থেকে কয়েকটি বিভাগের পরীক্ষার রুটিন প্রদান করা হয়েছিল। ইতিমধ্যে ভেটেরিনারি অনুষদের ১টি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে গত ১ জুন বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিনদের উপস্থিতিতে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত হয়েছিল ১০ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বশরীরে উপস্থিতিতে পরীক্ষা পর্যায়ক্রমে গ্রহণ করা হবে। শিক্ষার্থীরা মে‌সে কিংবা বাসায় থে‌কে পরীক্ষায় অংশ নে‌বেন।

উল্লেখ্য, করোনার কারণে গত বছরের ১৮ মার্চ থে‌কে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। এর মধ্যে বিভিন্ন সময় শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা চালুর দা‌বি‌তে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূ‌চি পালন করেন। সর্ব‌শেষ গত বৃহস্প‌তিবার বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থী‌দের ব্যানা‌রে পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন কর্মসূ‌চি পা‌লিত হ‌য়।

আপনার মতামত লিখুন :