কাল থেকে কুবিতে সশরীরে পরীক্ষা, অযথা আড্ডা-গণজমায়েত না করতে নির্দেশ

কুবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৯ PM, ০৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আগামীকাল হতে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে স্নাতকোত্তর এবং স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েতে না করার নির্দেশ ও ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞাসহ বেশ কয়েকটি নির্দেশনা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনাগুলো দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, ৯ সেপ্টেম্বর হতে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশাধিকার নিষিদ্ধ থাকবে, ক্যাম্পাসে সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে, স্বাস্থ্যবিধি মেনে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রত্যেক ভবনে প্রবেশের পূর্বে সাবান পানি দিয়ে হাত ধুয়ে প্রবেশ করতে হবে, পরীক্ষা শুরুর আগে পরীক্ষার হলরুম স্যানিটাইজ করতে হবে, পরীক্ষার হলে সংরক্ষিত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে শিক্ষার্থীরা হ্যান্ড স্যানিটাইজ করবে, পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষার্থীরা যতদ্রুত সম্ভব ক্যাম্পাস ত্যাগ করবে, ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েত করা যাবে না।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায় , বৃহস্পতিবার দুই শিফটে ১১ টি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে স্নাতকের চতুর্থ বর্ষের ৫ টি এবং স্নাতকোত্তেরর ৬ টি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ২৯ আগস্ট অগ্রাধিকারের ভিত্তিতে শুধু স্নাতকোত্তরের পরীক্ষা নেয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে শিক্ষার্থীদের দাবির মুখে ৩১ আগস্ট স্নাতকোত্তরের পাশাপাশি স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মতামত লিখুন :