ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে ‘অনুপ্রাস’ কন্ঠচর্চা কেন্দ্রের নবীনবরণ অনুষ্ঠিত

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
নভেম্বর ৮, ২০২২ ৬:৩৮ অপরাহ্ণ

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ‘অনুপ্রাস’ কণ্ঠচর্চা কেন্দ্রের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৮ নভেম্বর) বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে কবিতা আবৃত্তিতে বিজয়ী, সেরা সংগঠক ও বুক রিভিউতে বিজয়দের পুরষ্কৃত করা হয়।

সংগঠনটির সভাপতি বায়েজিদ আহমেদ বাপ্পির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ও সংগঠনটির উপদেষ্টা ড. জি এম মনিরুজ্জান, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড.জান্নাতুল ফেরদৌস, গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান ( ভারপ্রাপ্ত) কাজী এম. আনিছুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, কবিতা পড়ে আনন্দ পেতে হলে কবিতার ছন্দ বুঝতে হবে। অনুপ্রাস শিক্ষার্থীদের কন্ঠচর্চা নিয়ে কাজ করে যার মাধ্যমে শিক্ষার্থীদের কথা বলার জড়তা দূর করতে সহায়ক ভূমিকা রাখে। এছাড়াও একাডেমিক শিক্ষার পাশাপাশি মৌলিক উন্নয়নের ক্ষেত্রে কন্ঠচর্চা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
এসময় আরও উপস্থিত ছিলেন, অনুপ্রাসের সাবেক সভাপতি সানজিদা ইসলাম, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ খান, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি ও সংগঠনের সদস্যরা।
উল্লেখ্য, ”মানুষের নিরন্তর নিঃশব্দ ক্রন্দনে অনুপ্রাস” এই স্লোগানকে নিয়ে ২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি এবং উপস্থাপনা নিয়ে কাজ করছে ”অনুপ্রাস কন্ঠচর্চা কেন্দ্র”।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস