ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে ‘আন্তঃবিভাগীয় নাট্য প্রতিযোগিতায়’ চ্যাম্পিয়ন প্রত্নতত্ত্ব বিভাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) থিয়েটার কর্তৃক আয়োজিত আন্তঃবিভাগীয় নাট্য প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে প্রত্নতত্ত্ব বিভাগ।

সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে চূড়ান্ত পর্বের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে প্রত্নতত্ত্ব, পরিসংখ্যান বিভাগ ও লোক প্রশাসন বিভাগ। সেরা অভিনেতা নির্বাচিত হয়েছে পরিসংখ্যান বিভাগের অনিক।

অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, সাংস্কৃতিক প্রতিনিধি মো. এনামুল হক।
উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, থিয়েটার আমাদের সমাজের বাস্তবতা ও বিভিন্ন অসংগতি তুলে ধরেন যারমধ্যে থাকে মানুষের বেঁচে থাকার গল্প ও মানুষের সংগ্রামের গল্প। যেখান থেকে শিক্ষা নিয়ে আমরা একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত করতে পারি। আমি চাই বিশ্ববিদ্যালয়কে একটি দুর্নীতিমুক্ত,সহনশীল পরিবেশ ও সুখী সমাজ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে যেখানে বিরাজ করবে সুন্দর পরিবেশ। শিক্ষার্থীরা হবে রোল মডেল।

এসময় ভিসি আরও বলেন আমাদের প্রক্টর সাহেব বলে গেছেন গবেষণা, ট্রেজারার সাহেব বলে গেছেন গবেষণা ও শিক্ষার কথা। হ্যাঁ, আমরা উন্নততর গবেষণার করবো তবে আমাদের শুধু গবেষণা করলেই হবে না তোমরা পড়াশোনার পাশাপাশি এক্সট্রা কারিকুলার এক্টিভিটিজের উপরও জোর দিতে হবে।

প্রসঙ্গত, ২০২২ সালের ১৪ই জুন থেকে ১৯ জুন পর্যন্ত থিয়েটার কুবির আয়োজনে দ্বিতীয় আন্তঃনাট্য প্রতিযোগিতার কর্মশালা ও বাছাইপর্বের আয়োজন করা হয়। সেখানে অংশ নেয়া ৯ টি দলের মধ্য থেকে ৬ টি দলকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়। যারমধ্যে চূড়ান্ত পর্বে ৫ টি দল অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস