ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. ধর্ম
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

কুবিতে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন আইন বিভাগ

প্রতিবেদক
হাছিবুল ইসলাম সবুজ, কুবি
জানুয়ারি ২৪, ২০২৩ ১০:১৯ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ‘আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে ২০২৩‘ চ্যাম্পিয়ন হয়েছে আইন বিভাগ। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ম্যানেজমেন্ট বিভাগকে ২৯ রানে হারিয়ে শিরোপা জয়লাভ করেছেন তারা।

মঙ্গলবার (২৪ শে জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে দুপুর ১২ টায় ফাইনালে মুখোমুখি হয় আইন বিভাগ ও ম্যানেজমেন্ট বিভাগ।

প্রথম ইনিংসে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮২ রান তুলে আইন বিভাগ। জবাবে ব্যাট করতে নেমে আইন বিভাগের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৫৩  রানেই গুটিয়ে যায় ম্যানেজমেন্ট বিভাগ। ৪৪ রানে ৫ উইকেট নিয়ে টুর্নামেন্টে ম্যান অব দ্যা ফাইনাল ও ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন আইন বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল সিফাত।

এ সময় উপস্থিত ছিলেন  উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো: জামাল নাছের, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক নির্বাহী সদস্য বদরুল হুদা জেনু।
এছাড়াও ক্রিয়া পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সভাপতি মোহাম্মদ আইনুল হক, ছাত্রপরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, নওয়াব ফয়জুন্নেছা ও শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ও হাউজ টিউটরবৃন্দসহ চ্যাম্পিয়ন ও রানার্সআপদলের শিক্ষক-শিক্ষার্থীরা।
বিভাগের জয়ে মেহেদী হাছান অপু আনন্দে উচ্ছ্বসিত হয়ে বলেন, প্রত্যেকেই নিজের ভালোটা দিয়ে খেলার চেষ্টা করেছে। সর্বপরি আমাদের টিম সফল হয়েছে। দলের এই জয়ে আমরা আইন বিভাগ সত্যিই অনেক আনন্দিত যা ভাষায় প্রকাশ করা যাবে না। ব্যবস্থাপনা বিভাগের মতো একটা শক্তিশালী টিমকে হারানো ততটা সহজ ছিল না তবে আমাদের টিম দারুণ ছন্দে ছিল। আমরা আশাবাদী আমাদের এই সফলতা সামনের দিকেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি শুরু হওয়া এবারের আন্তঃবিভাগ টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগ অংশগ্রহণ করেছিল। কোয়ার্টার ফাইনাল পর্যন্ত ১০ ওভার এবং সেমিফাইনালে ১৫ ওভার ও ফাইনাল ম্যাচ ২০ ওভারে অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস