ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অনুপস্থিতির হার ৫ শতাংশ

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
জুলাই ৩০, ২০২২ ৬:৫৯ অপরাহ্ণ

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের এ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। যা অনুপস্থিত ছিল ৫.২৮ শতাংশ।

শনিবার (৩০ জুলাই) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত ৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারে ‘এ’ ইউনিটে ৯ হাজার ১১জনের মধ্যে উপস্থিত ছিল ৮৫৪৫ জন যা উপস্থিতির হার ৯৪.৭২ শতাংশ এবং অনুপস্থিতি ছিল ৪৭৬ জন যা অনুপস্থিতির হার ৫.২৮ শতাংশ।
বিষয়টি নিশ্চিত করেছেন পরীক্ষা কমিটির আহ্বায়ক ও প্রকৌশল অনুষদের ডিন ড. মো. সাইফুর রহমান।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে কুবির উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, আমরা ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি উপলক্ষে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছি। তাছাড়া নিরাপত্তার জন্য জেলা ম্যাজিস্ট্রেট ছাড়াও রোভার স্কাউটস এবং বিএনসিসি সদস্যরা দায়িত্ব পালন করছে। তাছাড়া পরীক্ষা চলাকালীন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, গভ. ল্যাবরেটরি হাই স্কুল, বর্ডার গার্ড পাবলিক স্কুল, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারী মডেল কলেজ, শালবন মাধ্যমিক বিদ্যালয়সহ মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিটে এবং ২০ আগস্ট ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস