ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে কিশোরগঞ্জ জেলা স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশনের নবীণ বরণ ও প্রবীণ বিদায়

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
আগস্ট ৪, ২০২২ ১০:২১ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কিশোরগঞ্জ জেলা স্টুডেন্ট’স এসোসিয়েশন কর্তৃক বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা এবং নবীণ বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ৫ টায় প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে সভাপতি কাজল হোসাইনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মো. আতিকুর রহমান হৃদয়ের সঞ্চালনায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মুহাম্মদ শামসুজ্জামান মিলকী বঙ্গবন্ধুর জীবনী ও অসমাপ্ত আত্মজীবনীর নানা দিক নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, পাকিস্তান বঙ্গবন্ধুকে হত্যা করার সাহস করেনি, করেছে বাঙালিরাই। এটা আমাদের দুর্ভাগ্য। আমাদের জন্য লজ্জার।

অনুষ্ঠানের প্রধান আলোচক কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) জনাব এম তানভীর আহমেদ নবীন ও প্রবীণদের উদ্দেশ্য করে বলেন, বিশ্ববিদ্যালয় জীবন হচ্ছে শেখার সময় আর কর্মজীবন হচ্ছে প্রয়োগের। একাডেমিক লাইফ শেষ করে যারা কর্মজীবনে যাচ্ছেন তারা অবশ্যই নিজের সামর্থবুঝে আগাবেন।

এছাড়াও তিনি সামসময়িক নানান বিষয় নিয়ে শিক্ষার্থীদের মুক্ত চিন্তার অধিকারী হয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য দৃঢ়প্রত্যয়ী হতে বলেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হওয়া গনিত বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুর রহমান এবং বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক এম এ হাসান রনিও সংগঠনটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে ‘ভ্রাতৃত্বের বন্ধনে উজ্জীবিত হয়ে এগিয়ে চলা’ এই প্রত্যয়কে সামনে রেখে কিশোরগঞ্জ জেলা স্টুডেন্ট’স এসোসিয়েশন গঠিত হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস