ঢাকা, রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
আগস্ট ১৩, ২০২২ ১:৫৩ অপরাহ্ণ

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) বেলা ১২ টায় ‘খ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ২য় দিনের মতো শুরু হয়েছে এ ভর্তি পরীক্ষা। গুচ্ছের ‘খ’ ইউনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৪ হাজার ৯৯৮ জন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ মোট ৪ টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে ভর্তি পরীক্ষা। এর মধ্যে রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও সরকারী টিচার্স ট্রেনিং কলেজ।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘খ’ ইউনিটের পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, আমরা এখন পর্যন্ত নির্বিঘ্নে পরীক্ষা গ্রহণ করছি। তবে কিছু কেন্দ্রে রেজিস্ট্রেশন কার্ডের একটু সমস্যা হয়েছিল সেটা আমরা প্রিন্ট করে সমাধান করে দিয়েছি। এবং কয়েকজন পরীক্ষার্থী ভুল কেন্দ্রে চলে আসে তাদেরকে আলাদাভাবে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছি এবং তাদের উত্তরপত্র আলাদা খামে করে কেন্দ্রে পাঠাবো।’

উল্লেখ্য, গত ৩০ জুলাই ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস