ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে দুই দিন ব্যাপি ‘সিএসই’ উৎসব শুরু

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
সেপ্টেম্বর ৫, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক আয়োজিত ‘সিএসই উৎসব ২০২২’ শুরু হয়েছে

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ৯.৩০ ঘটিকায় ভার্চুয়াল কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে দুই দিন ব্যাপি উক্ত সিএসই উৎসব শুরু হয়।
সিএসই বিভাগের বিভাগীয় প্রধান পার্থ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান এবং প্রকৌশল অনুষদের ডিন ড. মোঃ সাইফুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমি বিশ্বাস করি আজ, আগামী এবং পরবর্তী সময়ে এই প্রোগ্রামের ফলাফল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমসহ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ ছাড়াও সিএসই ও আইসিটিসহ বিজ্ঞান ভিত্তিক বিষয়গুলো ৪র্থ শিল্প বিপ্লবে অগ্রণী ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, বিজ্ঞান শিক্ষা বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও শিক্ষাদানের ক্ষেত্রে গুরত্বপূর্ণ অবদান রাখে। বিজ্ঞান শিক্ষা ছাড়া কোন বিশ্ববিদ্যালয় র‌্যাঙ্কিং এ উপরে উঠতে পারে না। যদিও আমি ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র তথাপি বিজ্ঞান শিক্ষাকে অনেক গুরুত্ব দিয়ে থাকি। শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা এবং জ্ঞান চর্চার জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একটি রোবোটিক্স ল্যাব স্থাপন করার জন্য সম্প্রতি আমরা সরকারের উচ্চপর্যায়ের সাথে যোগাযোগ করি।

উল্লেখ্য, অনুষ্ঠানের দ্বিতীয় দিনে সকাল ৯.৩০ ঘটিকায় আন্তঃবিভাগ প্রোগ্রামিং কনটেস্ট, দুপুর ২টায় সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণী, নবীনবরণ ও বিদায় এবং বিকাল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস