কুবিতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

নাজমুল সবুজ, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০৫ PM, ০৭ মার্চ ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পরিবারের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস যথাযথ মর্যাদার সাথে পালিত হয়েছে। ইউনেস্কো স্বীকৃত ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্থান পাওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ দিবসটি উপলক্ষে র‍্যালি, সংক্ষিপ্ত আলোচনা সভা ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

আজ রোববার (৭ মার্চ) সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে র‌্যালি বের করা হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। এরপর বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা হয়।

বঙ্গবন্ধুর ভাষ্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভায় লোকপ্রশাসন বিভাগের প্রভাষক ফয়জুল ইসলাম ফিরোজ’র সঞ্চালনায় উপাচার্য বলেন, ‘আজকের তরুণেরা শুধুমাত্র ফেইসবুকে সীমাবদ্ধ থাকেন। এ তরুণদের বুকে আগুন জ্বলেনা। আমাদেরই এগিয়ে নিতে হবে তরুণদের। যেভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তরুণদের নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছেন।’

এসময় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ও ৭ মার্চ উদযাপন কমিটির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

আপনার মতামত লিখুন :