কুবিতে পদার্থবিজ্ঞানী জামাল নজরুল ইসলাম স্মরণে ওয়েবিনার

নাজমুল সবুজ, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪৪ PM, ০২ এপ্রিল ২০২১

বিশ্বখ্যাত বাংলাদেশি গাণিতিক পদার্থবিজ্ঞানী জামাল নজরুল ইসলাম স্মরণে ‘ফলিত গণিতে সাম্প্রতিক অগ্রগতি’ শীর্ষক ওয়েবিনার আয়োজন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণিত বিভাগ। আগামী রোববার ( ৪ এপ্রিল) সকাল ৯ টা থেকে অনলাইন প্লাটফর্ম জুম-এ অনুষ্ঠিত হবে এ ওয়েবিনার।

বিভাগটির বিভাগীয় প্রধান অধ্যাপক ড. খলিফা মোহাম্মদ হেলালের সভাপতিত্বে অনুষ্ঠেয় এ ওয়েবিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জামাল নজরুল ইসলাম রিসার্চ সেন্টার ফর ম্যাথমেটিক্যাল এন্ড ফিজিক্যাল সায়েন্স এর সাবেক পরিচালক অধ্যাপক ড. এম. আবুল মানসুর চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন রিসার্চ সেন্টারটির বর্তমান পরিচালক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী।

দুটি সেশনে বিভক্ত এ ওয়েবিনারের প্রথম সাইন্টিফিক সেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন যুক্তরাষ্ট্রের মিসৌরি ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলোজীর গণিত ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শিয়াওমিং হ্ এবং বাংলাদেশ সোসাইটি ফর ম্যাথমেটিক্যাল বায়োলজির সভাপতি ও খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হায়দার আলী বিশ্বাস। সেশন চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ গণিত সমিতির সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মো: শওকত আলী।

দ্বিতীয় সাইন্টিফিক সেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ও জাপানের ওসাকা ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মো: আতিকুর রহমান আহাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্র নাথ পোদ্দার এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জালাল আহম্মদ। দ্বিতীয় সেশনের চেয়ার থাকবেন বাংলাদেশ সোসাইটি ফর ম্যাথমেটিক্যাল বায়োলজি’র সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

এছাড়া ওয়েবিনারে আগ্রহীরা সকাল ৮ টা ৫০ মিনিট থেকেই জুম আইডি ৬৫৯৯৮০৫৮১৭৫ এবং পাসওয়ার্ড ১২৫১ এর মাধ্যমে যুক্ত হতে পারবেন।

আপনার মতামত লিখুন :