কুবি শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ

কুবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪২ PM, ২৪ মার্চ ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ ও আলোচনা সভা করেছে বঙ্গবন্ধু পরিষদের ড. দুলাল- ড. জুলহাস নেতৃত্বাধীন অংশ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই আয়োজন করে সংগঠনটি। বুধবার (২৪ মার্চ) বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে শিক্ষার্থীদের মধ্যে ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ করা হয়।
এসময় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. জুলহাস মিয়ার সঞ্চালনায় এবং সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীর সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন। অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু এমন একজন মহান নেতা যার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। তিনি একটি উন্নত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। কিন্তু ১৯৭৫ এর কালো রাতে সে স্বপ্ন শেষ করে দেওয়া হয়। এখন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ পড়ে আমরা সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে দেশ কে এগিয়ে নিয়ে যেতে পারবো।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, আইন অনুষদের ডিন রশিদুল ইসলাম শেখ, প্রকৌশল অনুষদের ডিন মো. তোয়াফেল আহমেদ, ছাত্র পরামর্শক ও নির্দেশক কার্যালয়ের পরিচালক অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :