ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পর্দা নেমেছে নৃবিজ্ঞান সপ্তাহের

প্রতিবেদক
হাছিবুল ইসলাম সবুজ, কুবি
সেপ্টেম্বর ৬, ২০২২ ১:৫৯ পূর্বাহ্ণ

 

নাচ-গান ও আবৃত্তিসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পর্দা নেমেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত নৃবিজ্ঞান সপ্তাহ-২০২২ এর।
সোমবার (৫ সেপ্টেম্বর) মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান, নবীন বরণ ও প্রবীণ বিদায় এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় সপ্তাহ ব্যাপি এ আয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নৃবিজ্ঞান বিভাগের প্রধান এন এম রবিউল আউয়াল চৌধুরী ও এনথ্রোপলজি সোসাইটির ভিপি মুনিম হাসান ও জিএস ইসতিয়াক আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, নৃবিজ্ঞান মানুষ নিয়ে কাজ করে সেক্ষেত্রে তোমরা সমাজে অনেক দিকে অবদান রাখতে পারে। আপনারা ছাত্র- শিক্ষকের মধ্যে বন্ডিং অনেক ভালো,আশা করি আপনারা এই ধারাটি ধরে রাখবেন।
বিদায়ী শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে করে তিনি বলেন, বিদায় অবশ্যই একটা বেদনার ব্যাপার কিন্তু এখানে একটা ভালো দিক হলো তোমরা সফলভাবে এ জার্নি শেষ করেছ। তোমরা ফিজিক্যালি আমাদের থেকে দূরে থাকলেও মনের দিক থেকে সবসময় আমাদের কাছেই থাকবে।
এছাড়াও নবীনদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, তোমরা নবীনরা নিজেদের অনেক ভালো স্কিল তৈরি করবে। তোমাদের স্কিলগুলোর প্রতি সবসময় খেয়াল রাখবে যেনো তা নষ্ট না হয়। তোমাদের স্কিলগুলো দেশের অর্থনীতিতে বড় অবদান রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আপনারা যেভাবে মানুষের কৃষ্টি কালচার সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরেছেন তার জন্য আপনারা ধন্যবাদ পাওয়ার যোগ্য।
বিদায়ী শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, আজকে যারা বিদায় নিচ্ছেন তাদের আমরা বিদায় দিচ্ছি না, আমরা আপনাদেরকে আরও ভালো যায়গায় যাওয়ার সুযোগ করে দিচ্ছি।

প্রসঙ্গত, গত ৩১ আগস্টে শুরু হওয়া এ সপ্তাহ জুড়ে থাকে ক্রিকেট, ফুটবল, লুডু, ক্যারম, দাবা, বালিশ খেলাসহ বিভিন্ন ধরনের আয়োজন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস