ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবিতে ‘ভাঙ্গাচোরা বেঞ্চে’ ভর্তি পরিক্ষার আসন বিন্যাস

প্রতিবেদক
হাছিবুল ইসলাম সবুজ,কুবি
আগস্ট ১৮, ২০২২ ৩:৩৯ অপরাহ্ণ

গুচ্ছ পদ্ধতিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ত্রুটিপূর্ণ বেঞ্চে আসন বিন্যাসের অভিযোগ উঠেছে। এছাড়া কক্ষ নম্বরের সাথে আসন বিন্যাসে থাকা কক্ষ নাম্বারে রয়েছে গড়মিল। এর আগেও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কক্ষ নম্বর নিয়ে বিপাকে পড়ে পরীক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রের কয়েকটি উপকেন্দ্র ঘুরে দেখা যায়, সামাজিক বিজ্ঞান অনুষদ উপকেন্দ্রের কয়েকটি কক্ষে প্রায় ৫-৬ টি করে বেঞ্চ ভাঙ্গা, ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে কয়েকটি। সেই বেঞ্চগুলাতেও আসন বিন্যাস দেওয়া হচ্ছে। যা নিয়ে পরীক্ষার্থীদের ভোগান্তিতে পড়তে হবে।

এদিকে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষাও কক্ষ নম্বর ও আসন বিন্যাসের কক্ষ নিয়ে বিপাকে পড়তে হয় পরীক্ষার্থীদের। কিন্তু ‘সি’ ইউনিটের আসন বিন্যাসে তার পুনরাবৃত্তি দেখা যায়। সামাজিক বিজ্ঞান বিভাগের পঞ্চম তলায় প্রত্নতত্ত্ব বিভাগের ৫০১ নং কক্ষে দেখানো হচ্ছে ৫০২ নং আসন বিন্যাস। অনুষদটির ৪০৪ নং কক্ষকে ৪০৬ এবং ৪০৯ নং কক্ষকে ৪০৮ এবং একই ভবনের লোকপ্রশাসন বিভাগের ৩০৭ নং কক্ষকে অর্থনীতির বিভাগের ৩০৬ এবং অর্থনীতি বিভাগের ৩০৮ নং কক্ষে লোকপ্রশাসন বিভাগের ৩০৭ নং আসন বিন্যাস। এছাড়া অন্যান্য উপকেন্দ্রের একাধিক রুমে এমনটি রয়েছে বলে জানা যায়।

অকেজো বেঞ্চে আসন বিন্যাস ও কক্ষ নম্বর বিভ্রান্তির কারণে পরীক্ষার্থীরা বিপাকে পড়তে পারে এবং পরীক্ষায় বিঘ্নতা ঘটতে পারে বলে মনে করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে ‘সি’ ইউনিটের ভর্তি পরিক্ষার কুবি কেন্দ্রের সদস্য সচিব অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমান বলেন, আসন বিন্যাসে এরকম হওয়ার কথা নয়। যেহেতু শুনেছি আমি আহ্বায়ক ও সদস্যদের সাথে বলে পরিবর্তনের ব্যবস্থা করব। এছাড়াও কক্ষ নম্বর এবং কেন্দ্রের আসন বিন্যাসের কক্ষ নম্বরে ভিন্নতার বিষয়ে তিনি বলেন, পুনরায় এ ভুল আর হবে না এবং আমি পরিক্ষা কমিটির সাথে এ বিষয়ে কথা বলতেছি।
প্রসঙ্গত, গত ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরিক্ষায় একই সমস্যার কারনে বিভ্রান্তে পড়েছে পরীক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত