কুবিতে শোক-শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২০ PM, ১৫ অগাস্ট ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শোক-শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবাষির্কী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট (রোববার) সকাল সাড়ে ১০ টায় কালো ব্যাজ ধারণ এবং শোক র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, শোকবহ আগস্ট মাসে সবকিছু ছাপিয়ে আমাদের মনে পড়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা, বঙ্গবন্ধু পরিবার অন্যান্য সদস্যদের। যাদেরকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। আগস্ট মাসে সবকিছুর উর্ধ্বে আমাদের এই ঘটনা মনে পড়ে যায়। এমাসে আমরা বঙ্গবন্ধু কে রাখতে পারেনি। এই দায়ভার যারা হত্যা করেছে শুধু তাদের নয়। এই দায়ভার আমাদের সবার। এই কলঙ্ক, পাপ আমাদের সবার। এই পাপ থেকে আমাদের মুক্ত করেছিলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা এমন একটি জাতি, যার জন্য একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি আমরা তাকেঁই হত্যা করেছি। এই লিগ্যাসি আমাদের রক্তের মধ্যে আছে মনে রাখতে হবে। দীর্ঘসময় ধরে শোক কে শক্তিতে রূপান্তর করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারী প্রমুখ।

বার্তাপ্রেরক: নাজমুল সবুজ, কু্বি প্রতিনিধি, ০১৭১৯৯৬৮২৯৩।

আপনার মতামত লিখুন :