কুবিতে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু

কুবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৮ AM, ০৯ সেপ্টেম্বর ২০২১

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আটকে থাকা স্নাতকোত্তর এবং স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা সশরীরে শুরু হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি)। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার সকাল হতে বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোতে স্নাতকোত্তর ও স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের তথ্যমতে, বৃহস্পতিবার দুই শিফটে ১১ টি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে স্নাতকের চতুর্থ বর্ষের ৫ টি এবং স্নাতকোত্তেরর ৬ টি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়াও পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েতে না করার নির্দেশনা, বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা, ক্যাম্পাসে মাস্ক পড়া বাধ্যতামূলকসহ বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নূরুল করিম চৌধুরী বলেন, আজকে সকালের শিফটে ৬ টি চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সুন্দরভাবে পরীক্ষা কার্যক্রম চলতেছে।

প্রসঙ্গত, গত ২৯ আগস্ট অগ্রাধিকারের ভিত্তিতে শুধু স্নাতকোত্তরের পরীক্ষা নেয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে শিক্ষার্থীদের দাবির মুখে ৩১ আগস্ট স্নাতকোত্তরের পাশাপাশি স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মতামত লিখুন :