কুবিতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৬ PM, ১৩ জুন ২০২১

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত হওয়া বিভিন্ন বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি)। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোতে বিভিন্ন বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের তথ্যমতে, রোববার আটটি বিভাগের বিভিন্ন বর্ষের এগারোটি চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এছাড়াও বেশ কয়েকটি বিভাগের মিডটার্ম পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়াও পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা, ক্যাম্পাসে মাস্ক পড়া বাধ্যতামূলকসহ বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, ইউজিসি ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা শুরু করেছি। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সর্ব্বোচ গুরুত্ব দিয়ে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা, বাধ্যতামূলক মাস্ক পড়া, ক্লাসরুম-ওয়াশরুম পরিস্কার করা, প্রতিটি অনুষদের সম্মুখে হাত ধোওয়ার ব্যবস্থাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত, দেশে করোনা মহামারীর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় গত ২৩ ফেব্রুয়ারি উপাচার্যের সাথে ডিন ও প্রভোস্টদের এক সভা থেকে চলমান সকল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়।

আপনার মতামত লিখুন :