ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

কুবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি নিয়ে ধোঁয়াশা

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
অক্টোবর ১, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তের ঘটনায় ধোঁয়াশার সৃষ্টি করেছেন কেন্দ্রীয় নির্বাহী নেতা। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির কথা জানানো হলেও ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলছেন কমিটি বিলুপ্ত করা হয়নি।

 


জানা যায়, শুক্রবার রাত ১১টা ৪৯ মিনিটে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে এমন এক সংবাদ বিজ্ঞপ্তি পাওয়া যায়। বিজ্ঞপ্তিটি ছাত্রলীগের অফিসিয়াল ফেইসবুক পেইজ, সভাপতিসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের ফেইসবুক ওয়ালে। তবে পরবর্তীতে ছাত্রলীগের অফিসিয়াল পেইজ থেকে বিজ্ঞপ্তিটি সরিয়ে নেয়।
এদিকে এ ঘটনাকে কেন্দ্র কুবি ক্যাম্পাস জুড়ে সৃষ্টি হয়েছে ধোয়াঁশা। ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে বিভ্রান্তি। ক্যাম্পাসে থাকা ও বাইরে থাকা বিবাদমান দুইটি গ্রুপের নেতাদের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে কাদা ছোড়াছুড়ির পাশাপাশি হুমকি ধমকি দিতে দেখা যায়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত সংক্রান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি। এ বিষয় জানতে সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে এক খুদেবার্তায় তিনি জানান, কমিটি বিলুপ্ত করা হয় নাই। সম্মেলন আয়োজন করা হবে। তারিখ নির্ধারণ হলে জানানো হবে।

দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি জানান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কমিটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি এখনও। প্রেস বিজ্ঞপ্তিটি ভুল হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সম্মেলনে কমিটি হবে।

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন নিজের ফেসবুক ওয়ালে কমিটি বিলুপ্তির বিজ্ঞপ্তি শেয়ার করেছেন।

এ বিষয়ে জানতে সভাপতি আল-নাহিয়ান খান জয়ের মুঠোফোনে ও ক্ষুদেবার্তা পাঠিয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি তার ফেইসবুক স্ট্যাটাস দেখতে বলেন। পরে আবারও যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রেস রিলিজ হয়েছে কমিটি বিলুপ্তের। এখন পর্যন্ত আমরা এটাই জানি। পরবর্তীতে কোনো আপডেট পাইনি যে এরকম কোনো সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে কিনা।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের পেইজ থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত সংক্রান্ত একটি স্ট্যাটাস দেওয়ার পর বিজ্ঞপ্তিটি মুছে ফেলা হয়।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফাহিম হাসান লিমন জানান, সম্মেলনের তারিখসহ আরেকটি প্রেস রিলিজ আসবে, সেজন্য আগেরটি সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কমিটা বিলুপ্তকে কেন্দ্র করে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। বিষয়টির সত্যতা নিয়ে ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাইরে থাকা বিবাদামান দুই গ্রুপের নেতারা বলছেন ভিন্ন কথা।

ক্যাম্পাসে অবস্থা করা গ্রুপের নেতৃত্বে থাকা শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলছেন, প্রথমে বিষয়টি আমিও সত্য মনে করেছি। পরে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে জানতে পেরেছি সেন্ট্রালে সমস্যা হয়েছে। কমিটি বিলুপ্তের বিষয়টি সঠিক নয়।

 

এ দিকে ছাত্রলীগের ক্যাম্পাসের বাইরে থাকা গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজা এলাহি বলেন, কুবি শাখার কমিটি বিলুপ্ত করা হয়েছে বিষয়টি সত্য। আমরা কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করেছি। এটি নিয়ে বিভ্রান্ত হওয়ার কিছু নাই।

উল্লেখ্য, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

সেই সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের নিকট থেকে আগামী ১০ (দশ) কার্যদিবসের মধ্যে নিম্নোক্ত দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস