কুবি বিএনসিসি প্লাটুনের প্রথম নারী সিইউও সুমি

কুবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২২ PM, ২৯ মার্চ ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ৭ম ক্যাডেট আন্ডার অফিসার(সিইউও) নির্বাচিত হয়েছেন ক্যাডেট সার্জেন্ট আমেনা আক্তার সুমি। তিনি প্রত্নতত্ত্ব বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী। সুমি বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুনের প্রথম নারী সিইউও হলেন।

গতকাল (২৮মার্চ) ময়নামতি রেজিমেন্টের সদর দপ্তরে ক্যাডেট আন্ডার অফিসার(সিইউও)পদের জন্য পরীক্ষা শেষে রাংক ব্যাজ পরিয়ে দেন ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফট্যানেন্ট কর্ণেল সালাউদ্দিন আল মুরাদ জি ও রেজিমেন্ট এডজুডেন্ট মেজর গোলাম সারোয়ার।

সদ্য পদোন্নতি পাওয়া ক্যাডেট আন্ডার অফিসার আমেনা আক্তার সুমি নিজের অনূভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি প্রথমেই ধন্যবাদ জানাই আমার প্লাটুনের প্লাটুন কমান্ডারের প্রতি। উনার সার্বিক দিকনির্দেশনায় আমাকে আমার লক্ষ্যে পৌঁছাতে সহযোগিতা করেছে। সেইসাথে ধন্যবাদ জ্ঞাপন করছি সকল সিনিয়রদের প্রতি যাদের শ্রম ও ভালোবাসায় আমার আজ এ পর্যন্ত আসা।২০১৮ সাল থেকে বিএনসিসির একজন ক্যাডেট হিসেবে কুবি প্লাটুনের জন্য কাজ করে আসছি। এটি আমার ভালোবাসার জায়গা তাই আমি সবসময় কুবি প্লাটুনের জন্য সর্বোচ্চটা দিতে চেষ্টা করবো।

এ প্রসঙ্গে কুবি প্লাটুনের প্লাটুন কমান্ডার ড.মো.শামীমুল ইসলাম বলেন,কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন ২০০৯ সাল থেকে দুটি প্লাটুন নিয়ে কার্যক্রম শুরু করলেও এখন পর্যন্ত কোন ফিমেল ক্যাডেট সিইউও হতে পারেনি।আমাদের সবসময় প্রচেষ্টা ছিলো যাতে দুটি প্লাটুন সমানভাবে এগিয়ে যায়। ছেলেরা সবসময় ভালো করছিলো মেয়েরাও যে কোন অংশে পিছিয়ে নেই সুমির অর্জনই হচ্ছে সেটার প্রমান।তার এ অর্জন কুবি প্লাটুনকে আরও গৌরবান্বিত করেছে।এর ফলে প্লাটুনে নতুন মাত্রা সংযোজিত হলো।আমি আশাকরি সে তার যোগ্যতা ও মেধা দিয়ে প্লাটুনকে আরও সমৃদ্ধ করবে।

উল্লেখ্য,আগামী ১ই আগষ্ট থেকে কুবি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার(সিইউও) হিসেবে দায়িত্ব পালন করবেন ক্যাডেট সার্জেন্ট আমেনা আক্তার সুমি।

আপনার মতামত লিখুন :