কুবি শিক্ষার্থীদের বাড়ি পৌঁছাতে বাস সার্ভিস কাল থেকে শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪৫ PM, ২৫ জুন ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের বাড়ি পৌঁছাতে আগামীকাল (শনিবার) থেকে বিভাগীয় শহর গুলোর উদ্দেশ্যে বাস সার্ভিস চালু হবে। প্রথম দিনে ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশ্যে ক্যাম্পাস থেকে ৯ টি বাস শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যাবে। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, প্রভোস্ট, প্রক্টরিয়াল বডির সদস্যদের এক সভা শেষে এ সিদ্ধান্ত জানা যায়।

জানা যায়, রোববার সকাল ৬ টায় ঢাকার উদ্দেশ্যে ৪ টি, চট্টগ্রামের উদ্দেশ্যে ৫ টি বাস ছেড়ে যাবে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পরিচয় পত্র নিয়ে আসতে হবে। ঢাকাগামী বাস সায়েদাবাদ এবং চট্টগ্রামী বাস অলঙ্কার মোড় পর্যন্ত যাবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, শিক্ষার্থীদের অবশ্যই স্বাস্থ্যবিধি অনুসরণ করে আসতে হবে। আগামীকাল ঢাকা ও চট্টগ্রামের বাসগুলো যাবে। অন্য বিভাগীয় শহরের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য বিভাগের কাছে কোন বিভাগীয় শহরের কতজন শিক্ষার্থী রয়েছে তার তালিকা চাওয়া হয়েছে। আগামীকাল ১১ টায় আমাদের আরেকটি মিটিং রয়েছে সেখানে বাকী বিভাগগুলোর বিষয়ে সিদ্ধান্ত হবে।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে চলমান সব পরীক্ষা পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত স্থগিত করা হয় এবং শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাস দিয়ে বিভাগীয় শহর গুলোতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে ১৩ জুন থেকে বিভিন্ন বর্ষের চুড়ান্ত পরীক্ষা শুরু হয়।

আপনার মতামত লিখুন :