কুবি সায়েন্স ক্লাবের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০২ PM, ০২ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)একমাত্র বিজ্ঞানভিত্তিক সংগঠন কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ সেপ্টেম্বর) রাত ৯টায় ভার্চুয়াল মিডিয়া জুম এ আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

ক্লাবটির বর্তমান মডারেটর ও গণিত বিভাগের শিক্ষক জিল্লুর রহমানের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান,রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, বিজ্ঞান অনুষদের ডীন ড. দুলাল চন্দ্র নন্দী, প্রকৌশল অনুষদের ডীন মো. তোফায়েল আহমেদ, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জুলহাস মিয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান পার্থ চক্রবর্তী, ক্লাবটির প্রতিষ্ঠাকালীন মডারেটর ড. আবদুল্লাহ আল মাহবুব দীপু।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘ জ্ঞান শুধু মাত্র শিক্ষকরা বিতরণ করেন না, শিক্ষার্থীরাও বিতরণ করে। কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব এই রকম একটা সংগঠন যেটার মাধ্যমে অন্যরা উপকৃত হচ্ছে। আমার মতে সায়েন্স ক্লাব ইতিবাচকভাবে বিশ্ববিদ্যালয়কে যেভাবে উপাস্থাপন করে যাচ্ছে তা খুবই প্রশংসনীয়। আমি এই ক্লাবকে সর্বাত্মক সহযোগিতা করবো, শুভকামনা সায়েন্স ক্লাবের জন্য।’

ট্রেজারার বলেন,যদিও আমার সায়েন্স ক্লাবের আগের অনুষ্ঠানে থাকার সুযোগ হয়নি তবে ডকুমেন্টারি এবং শিক্ষকদের আন্তরিকতা দেখে আমি মুগ্ধ। এখন প্যান্ডেমিক অবস্থায় তেমন কোনো কার্যক্রম করা যাচ্ছে না, তবে সায়েন্স ক্লাবের ভবিষ্যৎ কার্যক্রমে সর্বদা পাশে থাকব। ‘

জানা যায়, এই সায়েন্স ক্লাবের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় ২০১৫ সালের ১ সেপ্টেম্বর।

এছাড়াও উপস্থিত ছিলেন সায়েন্স ক্লাবের বর্তমান সভাপতি সাখাওয়াত শাওন, সাধারণ সম্পাদক এমডি নুরুল মোস্তফা, ক্লাবটির সাবেক নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি , কুমিল্লা জিলা স্কুলের ক্ষুদে বিজ্ঞানকর্মীসহ ক্লাবটির সদস্যরা।

আপনার মতামত লিখুন :