ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. ধর্ম
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নতুুন ওয়েবসাইট উদ্বোধন

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
ডিসেম্বর ১২, ২০২২ ৭:১০ অপরাহ্ণ

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত নতুন ওয়েবসাইট ও মোবাইল সফটওয়্যার এর উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। সোমবার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিক ভাবে এটির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো.আসাদুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো.আমিরুল হক চৌধুরী, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

খোঁজ নিয়ে জানা যায়,”ন্যানোসফট” নামক একটি প্রতিষ্ঠানের সহায়তায় এটি তৈরী করা হয়। নতুন ওয়েবসাইটে বিভিন্ন বিভাগের শিক্ষকদের প্রোফাইল, তাদের প্রকাশিত গবেষণা পত্র অতি সহজে পাওয়া যাবে। এছাড়াও আপডেটেড যেকোন তথ্য কোনরকম ভোগান্তি ছাড়াই পাবেন শিক্ষার্থীরা।

জানা যায়, ২০২০ সালে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট এর কাজ আরম্ভ হয়েছিল। কিন্তু নানা প্রতিবন্ধতার কারণে এতদিন এটি সফলভাবে করা সম্ভব হয়নি।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন বলেন, এই কাজের সাথে যারা শুরু থেকে শেষ পর্যন্ত সক্রিয়ভাবে কাজ যুক্ত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ। আজ ওয়েবসাইট কন্সস্ট্রাকশনের কাজ শেষ হয়েছে কিন্তু এর উন্নয়নের জন্য যথার্থ তথ্য এখানে সংযুক্ত করতে হবে। যাতে করে শিক্ষক-শিক্ষার্থী এবং অবিভাবকরা সহজেই উপকৃত হয়।
তিনি আরো বলেন,ওয়েবসাইটে একাডেমিক এবং এরসাথে সংশ্লিষ্ট সকল তথ্য নিয়মিতভাবে আপডেট করতে হবে। বিশেষভাবে লার্নিং ম্যানেজমেন্ট ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিষয়ে নতুনত্ব আনা হবে এই ওয়েবসাইটে।

প্রসঙ্গত, ওয়েবসাইট কমিটির আহবায়ক হিসেবে ছিলেন লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড.মো.রশিদুল ইসলাম শেখ, সদস্য সচিব হিসেবে ছিলেন আইসিটি সেলের ডাটাবেজ প্রোগ্রামার মো. মাসুদুল হাসান। এছাড়াও সদস্য হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মুশফিক মান্নান চৌধুরী, আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্তী, নির্বাহী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) মো. জাকির হোসেন, আইসিটি সেলের প্রোগ্রামার এ. এম. এম. সাইদুর রশীদ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস