কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পাহাড়ে আগুন

কুবি প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১৮ PM, ১৮ মার্চ ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আবাসিক হলগুলোর মাঝামাঝি একটি পাহাড়ে অগ্নিকাণ্ড ঘটেছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল, কাজী নজরুল ইসলাম হল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মাঝামাঝি পাহাড়ে এ ঘটনা ঘটে।পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে সক্ষম হয় বলে জানা গেছে। তবে কিভাবে আগুন লেগেছে সে বিষয়ে জানা যায়নি।

নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কাজে নিয়োজিত প্রত্যক্ষদর্শী কয়েকজন শ্রমিক জানান, পাহাড়ের উপর থেকে হঠাৎ করে চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। এতে করে একটি পাহাড়ের থাকা বেশকিছু গাছ পুড়ে যায়। এসময় শ্রমিকরা পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা করে। পরে কুমিল্লার সদর দক্ষিণের চৌয়াড়া ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।

চৌয়াড়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. বিল্লাল হোসেন বলেন, একটি পাহাড়ের উপরের অংশের অনেকটুকু পুড়ে গেছে। খবর পেয়ে আমাদের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বেশ কয়েকজন শিক্ষার্থীর অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এসব পাহাড়ে প্রশাসনের সুষ্ঠু তদারকির অভাবে এমন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মাদকসেবী এবং বহিরাগতদের অবাধ চলাচল এবং প্রশসানরে নজরদারির অভাবে এসব ঘটনা ঘটছে। এর আগেও গত বছরের ১৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের একটি পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটে। বিভিন্নসময় বিশ্ববিদ্যালয়ের পরিচ্ছন্নতাকর্মীরাই ঝোপঝাড় পরিষ্কার করার জন্য পাহাড়গুলোতে আগুন দিয়ে দেয় বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, কে আগুন লাগিয়েছে সেটি বলতে পারব না। তবে আমি দ্রুত আগুন নিভানোর ব্যবস্থা করেছি।

আপনার মতামত লিখুন :