কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরু হচ্ছে কাল

প্রতিবেদক কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১৭ PM, ১২ জুন ২০২১

যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে রোববার থেকে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু করতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে আগামীকাল হতে বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয় তদারকির জন্য একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের সাক্ষরিত বিজ্ঞপ্তি সুত্রে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসে সকলকে বাধ্যতামূলক মাস্ক পড়ে আসার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। এছাড়াও বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রত্যেক ভবনে প্রবেশের পূর্বে সাবান পানি দিয়ে হাত ধোয়া, হলরুমে পরীক্ষার আগে হ্যান্ড স্যানিটাইজ করা ও পরীক্ষা শেষে দ্রুত ক্যাম্পাস ত্যাগ করতে বলা হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীরা যেন অযথা আড্ডা এবং গণজমায়েত না করে সে নির্দেশনাও দেয়া হয়।

পৃথক আরেকটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে আহ্বায়ক এবং নিরাপত্তা শাখার সহকারী রেজিস্টার মোঃ সাদেক হোসেন মজুমদারকে সদস্য সচিব করে ১০ সদস্যের মনিটরিং কমিটি করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, যতটা সম্ভব জনসমাগম কমাতেই বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা করা হয়েছে। সাবান পানির ব্যবস্থাও খুব দ্রুত করা হবে।

আপনার মতামত লিখুন :