খুবিতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

খুবি প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:২৬ PM, ১৭ মার্চ ২০২১

খুবিতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত­

আজ ১৭ মার্চ ২০২১ খ্রি. তারিখ বুধবার খুলনা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়। এ উপলক্ষে সকাল ৯টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সামনে উপাচার্যের পক্ষে ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ কর্র্তৃক জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে ট্রেজারারের নেতৃত্বে একটি শোভাযাত্রা প্রশাসন ভবনের সামনে থেকে শুরু করে কালজয়ী মুজিব প্রাঙ্গণে এসে শেষ হয়।
এরপরই বঙ্গবন্ধুর ম্যুরাল ‘কালজয়ী মুজিব’ এর বেদীতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পক্ষে ট্রেজারার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিশ্ববিদ্যালয় স্কুল, বিভিন্ন ডিসিপ্লিন, আবাসিক হলসমূহ, খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, খুলনা বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদ, চেতনায় মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, কর্মচারীবৃন্দের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
পরে খুলনা বিশ্ববিদ্যালয় স্কুলে বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক রচনা প্রতিযোগিতার পুরস্কার ও আইন ডিসিপ্লিন কর্তৃক প্রকাশিত দেয়ালিকা ‘রেসকোর্সে বঙ্গবন্ধু’ এর উদ্বোধন করেন ট্রেজারার। এসময় আইন ডিসিপ্লিনের ডিন ও ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত, দেয়ালিকার সম্পাদক সহকারী অধ্যাপক তালুকদার রাসেল মাহমুদসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়া সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ ও প্রশাসন ভবন সংলগ্ন জামে মসজিদে বাদ যোহর দোয়া মাহফিল। এছাড়া মেইন গেট, মেইনগেইট থেকে হাদি চত্বরের রাস্তা পর্যন্ত, প্রশাসনিক ভবন ও কালজয়ী মুজিব চত্বরে আলোকসজ্জা করা হয়।

আপনার মতামত লিখুন :