খুবি উপাচার্যের সাথে সাংবাদিক সমিতির সদস্যদের সৌজন্য সাক্ষাত

প্রতিবেদক খুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩৪ PM, ০৭ জুন ২০২১

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) সদস্যবৃন্দ। আজ ০৭ জুন, ২০২১ খ্রি. সোমবার সকাল সাড়ে ১০টায় সৌজন্য সাক্ষাতকালে সমিতির পক্ষ থেকে উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, সমিতির সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয় ও সাধারণ সম্পাদক মীর হাসিবসহ খুবিসাসের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, সাংবাদিকদের বহুমুখী জ্ঞান লাভ করতে হবে। যাতে তারা বিভিন্ন ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিতে পারে। বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি প্রতিষ্ঠায় ক্যাম্পাস সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। তিনি বলেন, শিক্ষার্থীরাই বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তাদেরকে বিশ্বমানের শিক্ষা প্রদান করতে পারলে ভবিষ্যতে তারা স্ব -স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠা লাভ করতে পারবে। আমরা চাই এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বমানের গ্র্যাজুয়েট হয়ে পেশাগত জীবনে সফল হোক। একই সাথে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বৃদ্ধি পাক। তিনি আরও বলেন, করোনা মহামারির কারণে আমরা অনেকটা পিছিয়ে পড়েছি। এ পরিস্থিতি কাটিয়ে উঠতে সম্মিলিত প্রচেষ্টা জোরদার করতে হবে। বর্তমান পরিস্থিতি ও শিক্ষার্থীদের সমস্যা সম্পর্কে কর্তৃপক্ষ সজাগ। একাডেমিক বিষয় নিয়ে কাজ হচ্ছে এবং কিছুদিনের মধ্যেই স্থগিত পরীক্ষা গ্রহণসহ বেশকিছু বিষয় সম্পর্কে সিদ্ধান্ত জানা যাবে বলে আশা ব্যক্ত করেন।
তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন চালু হওয়ায় সাংবাদিকতার বিস্তৃত ক্ষেত্রে কাজ করা, কলাকৌশল জানা ও গবেষণার সুযোগ সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যেতে গুণগত শিক্ষা ও গবেষণার ওপর জোর দেওয়া হচ্ছে। আমাদের অভীষ্ট লক্ষ্য সকল ক্ষেত্রে উৎকর্ষ অর্জন এবং আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে মর্যাদাপূর্ণ অবস্থান তৈরি। এক্ষেত্রে আমরা সকল মহলের সহযোগিতা চাই। তিনি আশা করেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন থেকে যারা গ্র্যাজুয়েট হবেন, তারা যেন জাতীয় পর্যায়ে তথ্য ও গণমাধ্যমসহ দেশ-বিদেশে বিভিন্ন পেশায় অবস্থান তৈরি করতে পারেন।

আপনার মতামত লিখুন :