গণপরিবহন চালু থাকলে শিক্ষার্থীদের বাস দিবেনা রাবি প্রশাসন

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৯ PM, ১২ জুলাই ২০২১

সশরীরে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে বিভাগীয় শহর পর্যন্ত পৌঁছানোর সিদ্ধান্ত থেকে সরে আসলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। লকডাউন শিথিল করায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তবে গণপরিবহন চালু না থাকলে পূর্বের সিদ্ধান্ত বহাল থাকতে পারে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক মকছিদুল হক।
এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক বলেন, যদি দূরপাল্লার বাস সমূহ চলাচল করে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাস দেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসতে পারে। আর যদি দূরপাল্লার বাস না চলে তাহলে আমরা পরিবহন সেবা অব্যাহত রাখব। তাছাড়া এই বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত ও নেয়া হবে।

এর পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (১৩জুলাই) প্রথমদিন নওগাঁ, বগুড়া, নাটোর এবং চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছিলো। পরবর্তীতে ১৩ তারিখে যদি গাড়িগুলো স্বাভাবিকভাবে ফিরে আসে তাহলে ১৪ জুলাই গাইবান্ধা এবং রংপুরের উদ্দেশ্যে এবং ১৫ জুলাই দিনাজপুর এবং সিরাজগঞ্জের উদ্দেশ্যে গাড়ি যাবে। এরপরে ১৬ জুলাই ঢাকা ও ময়মনসিংহে এবং ১৭ জুলাই কুষ্টিয়া, ফরিদপুর ও বরিশালে গাড়ি যাবে। তারপর ১৮ জুলাই খুলনায় গাড়ি পাঠানো হবে। সবশেষে সিলেট, কুমিল্লা এবং চট্টগ্রামে গাড়ি দেওয়া হবে। এক্ষেত্রে সিলেটের গাড়ি ব্রাহ্মনবাড়িয়া পর্যন্ত যাবে।‘প্রতিদিন সকাল সাতটায় বাসগুলো বিশ্ববিদ্যালয় থেকে গন্তব্যস্থলের উদ্দেশ্যে রওনা দিবে এমনটাই সিদ্ধান্ত নেয়া হয়েছিলো।
উল্লেখ্য, গত ৩ জুন আবাসিক হলসমূহ বন্ধ রাখার শর্তে সশরীরে স্থগিত হওয়া পরীক্ষা নেয়া সিদ্ধান্ত নিয়েছিলো রাবি প্রশাসন। স্থগিত হওয়া পরীক্ষা সমূহ গত ২০ জুনের পর থেকেই শুরু হচ্ছে সেই সাথে ২০ জুনের পর ২০১৯ সালের স্থগিত পরীক্ষা সমূহ, আগামী ৪ জুলাই এর পর ২০২০ সালের পরীক্ষা সমূহ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

আপনার মতামত লিখুন :