গান, আবৃত্তি, নৃত্যে কুবিতে হেমন্ত উৎসব উদযাপিত

কুবি প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  10:27 PM, 23 November 2021

গান, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে হেমন্ত উৎসব উদযাপিত হয়েছে। সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে বিভাগের শিক্ষার্থী মার্জিয়া সুলতানা ও মাহবুব সরকারের সঞ্চালনায় সভাপতিত্ব করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক কাজী এম আনিসুল ইসলাম।

এছাড়াও হেমন্ত উৎসবে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূইয়া, প্রভাষক মাহমুদুল হাসান, প্রভাষক অর্ণব বিশ্বাস এবং প্রভাষক আলী আহসান। উৎসবে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা গান, আবৃত্তি ও নৃত্যের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন। সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও পিঠা উৎসবের আয়োজন করা হয়।

হেমন্ত উৎসব নিয়ে আনন্দ প্রকাশ করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫ম ব্যাচের শিক্ষার্থী ফারিয়া ভূইয়া রিমি বলেন,’করোনার দীর্ঘ বিরতির পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এইটাই প্রথম উৎসব পালন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার পর থেকেই পরীক্ষার চাপে যখন ক্লান্ত লাগছিলো, ঠিক এই সময়েই এই উৎসব আয়োজন আসলেই প্রয়োজন ছিলো। এছাড়া দর্শকের উপস্থিতিও বেশ চোখে পড়ার মতো ছিলো।সব মিলিয়েই সকলে অনেক বেশি উপভোগ করেছে অনুষ্ঠানটি।’

হেমন্ত উৎসবের অনূভুতি প্রকাশ করে বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী টুম্পা আফরোজা বলেন, কতদিন এমন উৎসবমুখর দিন কাটাই নি! হেমন্ত উৎসবের মধ্য দিয়ে যেন প্রাণ ফিরে পেলাম দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধের পর এমন উৎসবের সত্যিই প্রয়োজন ছিলো। ক্যাম্পাস জীবনের শেষ কিছুদিন এমন উৎসবমুখর পরিবেশে আনন্দ নিয়ে কাটাতে চাই।

আপনার মতামত লিখুন :