গুচ্ছের ভর্তি পরীক্ষায় কেমন হবে ইবির নিরাপত্তা ব্যাবস্থা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৩৮ PM, ১০ অক্টোবর ২০২১

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে অগামি ১৭ অক্টোবর বিজ্ঞান অনুষদের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলাকালে সাধারণ শিক্ষার্থী ও বহিরাগতদের চলচলে নিষেধাজ্ঞা সহ আরো বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার ১০(অক্টোবর) সাংবাদিকদের সাথে এক সৌজন্য স্বাক্ষাতকালে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও নিরাপত্তা প্রধান অধ্যাপক ড.জাহাঙ্গীর হোসেন।

জানা গেছে, ’গুচ্ছের অন্তর্ভুক্ত ১৪ হাজার ৪০১ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে। পরীক্ষা অনুষ্ঠিত হবে চলতি মাসের ১৭,২৪ ও আগামী মাসের ১ তারিখ। বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। ঐদিন পরীক্ষায় অংশগ্রহণ করবে ৭০৮২ জন শিক্ষার্থী। কলা অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। ঐদিন পরীক্ষায় অংশগ্রহণ করবে ৫৯২০ জন শিক্ষার্থী। এবং ১ নভেম্বর বানিজ্য অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে যাতে অংশগ্রহণ করবে ১৩৯৯ শিক্ষার্থী। প্রতিদিন একটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা চলবে দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত। পরীক্ষা চলাকালে বাইরের কোন নতুন দোকান ক্যাম্পাসের ভেতরে বসতে দেওয়া হবে না। অটো,ভ্যান,মোটরসাইকেল সহ সকল যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। তবে অসুস্থ ও শারীরিক সমস্যাগ্রস্তদের জন্য এম্বুলেন্সের ব্যাবস্থা থাকবে।

উল্লেখ্য ২০২১-২২ শিক্ষাবর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদগুলোর ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে নেয়া হবে। শুধু ডি ইউনিটের পরীক্ষা স্বতন্ত্রভাবে নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপনার মতামত লিখুন :