ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

গুচ্ছ ভর্তি পরীক্ষা: কুবি কেন্দ্রে উপস্থিতি ৯৪% এবং অনুপস্থিত ৬%

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
আগস্ট ১৩, ২০২২ ৯:০৯ অপরাহ্ণ

গুচ্ছ ভিত্তিক ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে উপস্থিতি ৯৪.০৮ শতাংশ এবং অনুপস্থিত ৫.৯২ শতাংশ।
শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ৪ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিষয়টি নিশ্চিত করেন কুবি কেন্দ্রের পরীক্ষা কমিটির আহ্বায়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী।

তিনি জানান, ৪ টি উপকেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৪ হাজার ৯৯৮ জন পরীক্ষার্থী ছিলেন। মোট ৯৪.০৮ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশগ্রহণ করেন এবং ৫.৯২ শতাংশ অনুপস্থিত ছিল।
বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, কেন্দ্রের সার্বিক দিক অনেক ভালো ছিল। তাছাড়াও পরিক্ষার্থীদের উপস্থিতিও ছিল সন্তোষজনক।
প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা সর্বোচ্চ রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের সময়ে সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি রোভার স্কাউট, বিএনসিসি, পুলিশ প্রশাসনের সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করছেন। পরীক্ষা চলাকালীন সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
তিনি আরও বলেন, বিদ্যুৎ বিভ্রাটের কারণে পরীক্ষার্থীদের যেন কোন ধরণের সমস্যা না হয় সেজন্য জেনারেটরের ব্যবস্থা করেছি।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড উচ মাধ্যমিক বিদ্যালয়, সরকারী টিচার্স ট্রেনিং কলেজসহ মোট ৪ টি কেন্দ্রে ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, গত ৩০ জুলাই ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস