ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

গুচ্ছ ভর্তি পরীক্ষা: যানজটের কবলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ভর্তিচ্ছুরা

প্রতিবেদক
হাছিবুল ইসলাম সবুজ, কুবি
জুলাই ৩০, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ

তীব্র যানজটের কবলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রের হাজারো গুচ্ছ ভর্তি পরীক্ষার্থী। যারজন্য যানবাহন অব্যবস্থাপনা ও ব্যক্তিগত প্রাইভেটকার চালকদের খামখেয়ালিপনাকে দায়ী করছেন পরীক্ষা সংশ্লিষ্টরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চাঙ্গিনি মোড় থেকে বিশ্ববিদ্যালয় অবধি প্রায় ২-৩ কিলোমিটারের পুরোটা সড়কপথ বাস, ব্যক্তিগত প্রাইভেটকার, সিএনজি, অটোসহ ধীরগতির যানবাহনে ভরপুর। যারমধ্যে কোটবাড়ি মোড়, ক্যাডেট কলেজ মোড়, ও জাদুঘর মোড়ে দুই দিক আসা যানবাহনের তীব্র জটে আটকা পড়েছে পরীক্ষার্থীরা। ফলে সাধারণ যানবাহনের ভীড়ে শিক্ষার্থীদের সময় যেমন নষ্ট হচ্ছে, তেমনি অনেক শিক্ষক-অভিভাবককে দীর্ঘপথ পায়ে হেটেও যেতে দেখা গেছে।
এদিকে পুলিশ, বিএনসিসি, রোবারের সদস্যরা শৃঙখলার দায়িত্বে থাকলেও প্রয়োজনের তুলনায় কম হওয়া ও ড্রাইভার, প্রাইভেটকার চালকদের খামখেয়ালিপনার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে মনে করছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

যানবাহন অব্যবস্থাপনার বিষয়ে জানতে চাইলে বলেন এ ইউনিটের আহ্বায়ক মো. সাইফুর রহমান বলেন,এবিষয়টি দেখার দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনীর। আমরা তাদেরকে কঠোর নির্দেশনা দিয়েছি। তারপরও যানবাহনের কারণে শিক্ষার্থীদের দেরী হলে আমরা ৫-১০ মিনিট কনসিডার করবো।

প্রসঙ্গত, এবারের গুচ্ছ পদ্ধতি ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিনে ৯ টি কেন্দ্রে ‘এ’ ইউনিটে ৯ হাজার ১১ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। যারমধ্যে ৮ টি কেন্দ্রই কোটবাড়ি ও বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অবস্থিত।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস